২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৮:২৭:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


যুক্তরাষ্ট্র যুবদল ও স্বেচ্ছাসেবক দলের সংবাদ সম্মেলন
খালেদার বিদেশে চিকিৎসার দাবি
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৭-০৯-২০২৩
খালেদার বিদেশে চিকিৎসার দাবি লিখিত বক্তব্য পাঠ করছেন মাকসুদুল হক চৌধুরী


যুক্তরাষ্ট্র যুবদল এবং যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক দল আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং বিদেশে উন্নত চিকিৎসার দাবি জানানো হয়। যুবদলের সাবেক সভাপতি জাকির এইচ চৌধুরীর সভাপতিত্বে এবয় যুব দলের কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইলিয়াস খানের পরিচালনায় সংবাদ সম্মেলনটি গত ২১ সেপ্টেম্বর সন্ধ্যায় জ্যাকসন হাইটসের মাম’স পার্টি হলে অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য এবং যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু এবং বিএনপির কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য এবং স্বাধীনতা সুবর্ণজয়ন্তী কমিটির সদস্য সচিব মিজানুর রহমান মিল্টন ভূইয়া। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাকসুদুল হক চৌধুরী। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাইফুর খান হারুণ, মো: খোরশেদ আলম, সদস্য নূর আলম, যুবদল নেতা মিজানুর রহমান মিজান, আমানত হোসেন আমান, কাজী আমিনুল ইসলাম স্বপন, হেলালুর রহমান, ফ্লোরিডা যুবদলের সভাপতি মতিউর রহমান খান, সাধারণ সম্পাদক ফিরো খান, সংগঠনিক সম্পাদক এহসান হিমেল প্রমুখ।

জিল্লুর রহমান জিল্লু বলেন, বেগম খালেদা জিয়া বর্তমান সরকারের প্রতিহিংসার শিকার। যে কারণে তার বিরুদ্ধে মিথ্যা মামলা এবং ফরমায়েশি রায় দেওয়া হয়েছে। তাদের টার্গেট বেগম খালেদা জিয়াকে জেলে হত্যা করা। তিনি বলেন, বেগম খালেদা জিয়ার কিছু হলে এই স্বৈরাচারী সরকারকেই তার দায়দায়িত্ব নিতে হবে। তিনি বলেন, অচিরেই বাংলাদেশের গণতন্ত্রের বিজয় হবে এবং জগণের সরকার প্রতিষ্ঠা হবে। জনগণের সরকার প্রতিষ্ঠা হলে প্রতিটি অন্যায়ের বিচার করা হবে। সেই সঙ্গে নতুন আইন করা হবে যাতে স্বাধীন বাংলাদেশে কোন উর্দু ভাষার দল থাকবে না।

মিজানুর রহমান মিল্টন ভুইয়া বলেন, আপনারা সবাই জানেন আমাদের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া পায়ে হেঁটে জেলে গিয়েছিলেন। আজকে তার খুবই খারাপ অবস্থা। তাকে স্লো পয়জনিং করে আস্তে আস্তে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে এই জালিম সরকার। তবে আমি পরিষ্কারভাবে বলতে চাই স্বৈরাচারী শেখ হাসিনা সরকার আর ক্ষমতায় থাকতে পারবে না। তার পতন ইতিমধ্যেই নিশ্চিত হয়েছে।

লিখিত বক্তব্য মাকসুদুল হক চৌধুরী বলেন, আপনারা ইতিমধ্যে অবগত আছেন বিনা ভোটের দখলদার সরকারের অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়াজেদ জাতিসংঘে অবৈধভাবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার জন্য যুক্তরাষ্ট্রে অবস্থান করছে। বর্তমান ফ্যাসিস্ট সরকার মহান মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে অর্জিত, স্বাধীনতা গণতন্ত্র মানবাধিকার তথা সকল রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে, বিচার বিভাগকে দলিত করণের মাধ্যমে ক্ষমতাসীনদের ফরমায়েশি কোর্টে পরিণত করেছে, প্রহসনের বিচারের নামে চলছে বিরোধীদলীয় নেতাকর্মীদের হয়রানি, এবং মেগা প্রজেক্ট নামে চলছে মেগা দুর্নীতি। এমন নাজুক পরিস্থিতিতে এই যৌথ সংবাদ সম্মেলন থেকে আমাদের দাবি গণতন্ত্রের মাতা, দেশনেত্রী বেগম খালেদা জিয়া শারীরিক অবস্থা সংকটাপন্ন। কিন্তু বর্তমান স্বৈরাচারী সরকার খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসা নিয়ে নির্বিকার। তাই আমরা অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার জোর দাবি জানাচ্ছি। 

তিনি আরো বলেন, রাজনৈতিক প্রতিহিংসার পথ পরিহার করে দেশের সর্বাধিক জনপ্রিয় নেত্রীর সুচিকিৎসা নিশ্চিত করতে অবিলম্বে ব্যবস্থা গ্রহণ করতে হবে। অন্যথায় তার শারীরিক যে কোনো ক্ষতির দায়ভার সরকারকে বহন করতে হবে। তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবি শুধু বিএনপির একার দাবি নয়, এখন দেশের আপামর গণমানুষের দাবি। আমরা স্পষ্ট করে বলতে চাই অবিলম্বে সংসদ ভেঙে দিতে হবে, আওয়ামী ফ্যাসিস্ট সরকারকে পদত্যাগ করে এবং অবাধ, সুষ্ঠু এবং দল দলের অংশগ্রহণে গ্রহণযোগ্য নির্বাচন দিতে হবে। কিন্তু ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকার জণগণের দাবিকে উপেক্ষা করে আবারও একটি ভোট ডাকাতির নির্বাচনের ষড়যন্ত্র করছে। বাংলাদেশের জনগণ প্রহসনের এবং ভোট ডাকাতির নির্বাচন আর মেনে নেবে না। তাই দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে জালিম সরকারের পতন ঘটাতে যুক্তরাষ্ট্র যুবদল, স্বেচ্ছাসেবক দল আহ্বান জানাচ্ছে।

সেই সঙ্গে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃর্শত মুক্তি এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সব মিথ্যা মামলা ও সাজা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং শুরুতেই বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসা দাবি করে স্বাগত বক্তব্য রাখেন জাকির এইচ চৌধুরী।

শেয়ার করুন