২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৯:৪৪:৫৮ পূর্বাহ্ন


মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী নিহত
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৮-১০-২০২৩
মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী নিহত নিহত রাকিবুল হাসান


মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী উবার চালকের করুণ মৃত্যু হয়েছে। নিহত বাংলাদেশী তরুণের নাম রাকিবুল হাসান। তার বয়স ২৪ বছর। ঘটনাটি ঘটে গত ১৬ অক্টোবর রাত ১০টা ২৫ মিনিটে। বৃহত্তর নোয়াখালি সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু ও কম্যুনিটি এক্টিভিস্ট নাঈম উদ্দিন জানান, রকিবুল হাসান তার বাবা-মার সাথে ব্রুকলীনের ইস্ট নিউইয়র্কে থাকেন। রকিবুল হাসানের বাবা মোহাম্মদ হানিফ ২০১৮ সালে ইমিগ্র্যান্ট হয়ে তার পরিবার নিয়ে আমেরিকায় এসেছিলেন। পরিবারকে সহযোগিতা করতেই রকিকুল হাসান রাতের বেলায় উবার চালাতেন। প্রতিদিনের মত ঐ দিন রাতে রকিবুল হাসান উবার চালাতে যান। জানা গেছে, রকিবুল হাসান এ সময় বেল পার্কওয়ে ধরে তার টয়োটা প্রিয়াস গাড়ি নিয়ে বাসায় আসছিলেন। এই সময় পেছন থেকে একটি বিএমডব্লিউ গাড়ি তাকে প্রচন্ডভাবে ধাক্কা মারে। এই ধাক্কায় রকিবুল হাসানের গাড়ি উড়ে গিয়ে বেল পার্কওয়ের অপজিট ডিরেকশনে গিয়ে পড়ে। তার গাড়ি সম্পূর্ণ উল্টো যায়। সে আটকা পড়ে গাড়ির মধ্যে। ঐ সময় উল্টো দিক থেকে আসা হোন্ডা সিআরবির আরেকটি গাড়ি তার গাড়িকে ধাক্কা দেয়। এই ধাক্কায় রকিবুল হাসানের গাড়ি ভেঙ্গে চুরমার হয়ে যায়। কে কারা পুলিশ কল করলে সাথে সাথে পুলিশ এবং অ্যাম্বুল্যান্স আসে এবং রকিবুলকে স্থানীয় এনওয়াইইউ লেনগনি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে পরীক্ষা করে মৃত ঘোষণা করেন।

এই ঘটনায় এখন পর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। এ দিকে রকিবুলের পরিবারে শোকের মাতাম বইছে। রকিবুলের মৃত্যুতে পুরো কম্যুনিটিতে শোকের ছায়া নেমে আসে। অন্যদিকে রকিবুল হাসানের লাশ, দাফন এবং জানাজা নিয়ে কাজ করছে বৃহত্তর নোয়াখালি সোসাইটি। সাবেক সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু জানান, এখন পর্যন্ত (১৭ অক্টোবর সন্ধ্যা ৭টা) রকিবুল হাসানের লাশ পাওয়া যায়নি। আগামী কাল ১৮ অক্টোবর লাশ পাওয়া গেলে ব্রুকলীনের বায়তুল মামুর মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে এবং জানাজা শেষে লাশ দাফন করা হবে।

জানা গেছে, রকিবুল হাসানের দেশের বাড়ি বেগমগঞ্জের চন্দ্রগঞ্জ থানায়। রকিবুল হাসান তার তিন ভাইয়ের মধ্যে সে দ্বিতীয়। বৃহত্তর নোয়াখালি সোসাইটির পক্ষ থেকে রকিবুল হাসানের মৃত্যুকে শোক এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়েছে।

এদিকে গত ১৭ অক্টোবর সকালে জ্যাকসন হাইটসের রোজভেল্ট এভিনিউর সাবওয়েতে ই ট্রেনের নিচে কাটা পড়ে একজনের মৃত্যু হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত তার পরিচয় পাওয়া যায়নি। পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত চলছে। তদন্ত শেষে সব কিছু জানা যাবে। বিভিন্ন সূত্রে জানা গেছে, কাটা পড়া লোকটি ভারসাম্য হারিয়ে প্লাটফর্ম থেকে হঠাৎ করেই লাইনে পড়ে যান এবং চলন্ত ট্রেনের নিচে পড়ে যান। এই সময় পুরো সাবওয়ে বন্ধ করে দেয়া হয় এবং চরম ভোগান্তির মধ্যে কাজে যাওয়া বা স্কুল-কলেজে যাওয়া ছাত্রছাত্রীরা।

শেয়ার করুন