২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৫:২৩:৫২ পূর্বাহ্ন


সাস্ট অ্যালামনাইয়ের নতুন কমিটি ঘোষণা
সিকান্দর হক
  • আপডেট করা হয়েছে : ১৫-১১-২০২৩
সাস্ট অ্যালামনাইয়ের নতুন কমিটি ঘোষণা নতুন কার্যনির্বাহী কমিটি সদস্যদের সঙ্গে অতিথিবৃন্দ


যুক্তরাষ্ট্রে বসবাসরত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সংগঠন সাস্ট অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব ইউএসএ ইনক। সাস্ট অ্যালামনাই একটি স্বতন্ত্র, অলাভজনক এবং অরাজনৈতিক সংগঠন। সংগঠনটির অন্যতম বড় লক্ষ্য হচ্ছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের মধ্যে সামাজিক ও সাংস্কৃতিক সম্পর্কের উন্নয়ন সাধন, তাদের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলা ও পরস্পরের সঙ্গে নেটওয়ার্কিং তৈরি করা। 

গত ৫ নভেম্বর রোববার দুপুর ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত আনন্দঘন পরিবেশে সাস্ট অ্যালামনাইয়ের আয়োজনে সাধারণ সভা অনুষ্ঠিত হয়। নিউইয়র্কের এস্টোরিয়ায় জালালাবাদ ভবনে আয়োজিত এই অনুষ্ঠানে নিউইর্য়ক ও নিউজার্সি স্টেটের বিভিন্ন পেশায় কর্মরত বাংলাদেশি বংশোদ্ভূত প্রায় অর্ধশতাধিক প্রাক্তন শিক্ষার্থীরা অংশ নেন। সভায় বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী বেলায়েত চৌধুরীকে সভাপতি ও সায়েদ জাবেদুল মুনিরকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য একটি পূর্ণাঙ্গ কার্যনির্বাহী বিশিষ্ট কমিটি গঠিত হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সাবেক আহ্বায়ক বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের শিক্ষার্থী মো. ফরিদ আলম এবং সঞ্চালকের দায়িত্বে ছিলেন সহ-সাধারণ সম্পাদক মাহবুব আহমেদ মাসুম। 

নবগঠিত কার্যনির্বাহী কমিটিতে অন্য সদসদ্যরা হলেন- সহ-সভাপতি হিসেবে আহমেদুর রহমান রনি, হুমাইরা সুলতানা, আলমগীর হোসেন, সহ-সাধারণ সম্পাদক মাহবুব আহমেদ মাসুম, অর্থসম্পাদক আজহার আহমেদ, সহ-অর্থ সম্পাদক মোহাম্মদ শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. মঈনুল হোসেন বাবু, সহ-সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান সুফিয়ান, প্রচার ও প্রকাশনা সম্পাদক সিকান্দর হক, সাংস্কৃতিক সম্পাদক শাকির হোসেন, মহিলা সম্পাদক ফারহানা ইসলাম, অফিস সম্পাদক তাসফিক রহমান এবং কার্যকরি সদস্য হিসেবে ড. আলাউদ্দিন ভূঁইয়া, অসীম কুমার সরকার, মিসকাত জাহান নিশু, নাজনীন আক্তার মৌসুমী, আ.ক.ম ইলিয়াছ, ওমর শোয়েব ও আহমেদ ফাহাদ কমিটিতে স্থান পেয়েছেন। 

অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে মো. ফরিদ আলম বলেন, যুক্তরাষ্ট্রে সাস্টিয়ানদের ভবিষ্যত উজ্জ্বল। দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে অবস্থানরত সাস্টিয়ানদের হৃদয়ে লালিত স্বপ্ন সাস্ট অ্যালামনাই অব ইউএসর একটি পূর্ণাঙ্গ নতুন কমিটি আত্মপ্রকাশের দিনে সভাপতি হিসেবে উপস্থিত থাকতে পেরে আমি খুব আনন্দিত। 

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের শিক্ষার্থী মাসুদুর রহমান ও মো. কামাল হোসেন । 

এদিকে নবগঠিত কমিটির সভাপতি বেলায়েত চৌধুরী জানান, সভায় সর্বসম্মতিক্রমে নবগঠিত কার্যনির্বাহী কমিটি আগামী ৪ মাসের মধ্যে একটি পূর্ণাঙ্গ গঠনতন্ত্র তৈরি করার পাশাপশি শীতকালীন পুনর্মিলনী ও অভিষেক অনুষ্ঠান আয়োজনে কাজ করবে। 

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বেলায়েত, জাবেদ, রণি, আলমগীর, মাসুম, আজহার, বাবু, মিসকাত, ফারহানা, হুমাইয়রা, শাকির, মাসুক আহমেদ, তাসফীক, মৌসুমী, ফাহাদ প্রমুখ।

শেষে নতুন কমিটির সভাপতি বেলায়েত হোসেন অনুষ্ঠান সফল করার জন্য সবাইকে ধন্যবাদ জানানোর পাশাপাশি আসন্ন শীতকালীন পুনর্মিলনী ও কমিটির অভিষেক অনুষ্ঠান আয়োজনে যুক্তরাষ্ট্রে বসবাসরত সাস্টিয়ানদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

শেয়ার করুন