২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০১:০৪:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


গাজায় যুদ্ধ বন্ধের দাবিতে ১৩ জানুয়ারি ওয়াশিংটনে বিক্ষোভ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১০-০১-২০২৪
গাজায় যুদ্ধ বন্ধের দাবিতে ১৩ জানুয়ারি ওয়াশিংটনে বিক্ষোভ


ইসরায়েলের আগ্রাসন থেকে গাজা উপত্যকায় অবিলম্বে স্থায়ী যুদ্ধবিরতি, ইসরায়েলের বিরুদ্ধে গাজায় গণহত্যা এবং ফিলিস্তিন দখলে মার্কিন অর্থায়ন বন্ধ, ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে সংগঠিত যুদ্ধাপরাধ এবং আন্তর্জাতিক আইনের ক্রমাগত লঙ্ঘনের জন্য ইসরায়েলকে দায়বদ্ধ করতে আগামী ১৩ জানুয়ারি শনিবার ন্যাশনাল মল, ১৬০০ কনস্টিটিউশন অ্যাভিনিউ, ওয়াশিংটন ব্যাপক বিক্ষোভের আয়োজন করা হয়েছে। ইতিমধ্যে দুই শতাধিক বিভিন্ন মানবাধিকার সংগঠন ও ধর্মীয় সংগঠন বিক্ষোভ মিছিলের সমর্থন করছে। সেই সাথে ১৩ জানুয়ারি ’মার্চ অন ওয়াশিংটন ফর গাজার জন্য’ ডিসিতে যোগদান করবে বলে আমেরিকান মুসলিম টাস্ক ফোর্স ফর প্যালেস্টাইন এক বিবৃতিতে জানিয়েছে।

আমেরিকান মুসলিম টাস্ক ফোর্স ফর প্যালেস্টাইন ও আমেরিকাভিত্তিক সারা বিশ্বে যুদ্ধ এবং বর্ণবাদ বন্ধ করতে কাজ করা মানবাধিকার সংগঠন- এ্যাক্ট নাও টু স্টপ ওয়ার এন্ড স্টপ রেসিজম (এএনএসএআর )এর পার্টনারশীপে কোয়ালিশনের সাথে অংশীদারিত্বে এই আয়োজন। বিক্ষোভ মিছিল ও সমাবেশের কে-স্পন্সর হিসাবে রয়েছে আমেরিকান মুসলিম টাস্ক ফোর্স অন প্যালেস্টাইন (এএমপি), মুসলিম আমেরিকান সোসাইটি (এমএএস), ইসলামিক সার্কেল অফ নর্থ আমেরিকা (আইসিএনএ), মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা (মুনা), কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশনস (কেয়ার), মুসলিম স্টুডেন্ট অ্যাসোসিয়েশন-ন্যাশনাল (এমএসএ), মুসলিম লিগ্যাল ফান্ড অফ আমেরিকা (এমএলএফএ) এবং ইয়াং মুসলিম (ওয়াইএম)। 

গাজায় গণহত্যার বিষয়ে বাইডেন প্রশাসনের ভন্ডামি ও অমানবিক অবস্থানকে প্রত্যাখ্যান করতে শনিবার লাখো লাখো বিক্ষোভকারী প্রতিবাদ মিছিলে যোগ দেবেন বলে আয়োজকরা আশা করছেন। এএনএসএআর এক বিবৃতিতে বলেন, আমরা আমাদের সকল সমর্থকদেরকে এই প্রতিবাদে আমাদের সাথে যোগ দিয়ে ফিলিস্তিনি জনগণের ন্যায় বিচারের দাবি পূরণ করার জন্য আহ্বান জানাই।

শেয়ার করুন